আপডেট

Sunday, June 28, 2015

ডার্ক ওয়েব ! ! ! এবং অজানা কিছু তথ্য ( পর্ব- ০৩)

আগের ২ পর্বে আমি ডার্ক ওয়েব কি এবং সেটা কিভাবে কাজ করে সেটা সম্পর্কে বলেছিলাম। অর্থাৎ ডার্ক ওয়েব সম্পর্কে একটা ধারনা দিয়েছিলাম। আজ আমি ডার্ক ওয়েবের কাজ কি সেটা সম্পর্কে বলবো...







এই ডার্ক ওয়েব দিয়ে বিভিন্ন ধরনের কাজ করা হয়ে থাকে। বিশেষ করে অপরাধমূলক কাজ করা হয়ে থাকে। আর এজন্যি এর নাম ডার্ক ওয়েব। কিছু উদাহরন দিলেই বুঝতে পারবেন। যেমন ভারী অস্ত্র থেকে শুরু করে হিরোইন, মারিজুয়ানা ইত্যাদি কেনা বেচা হয় এই ওয়েবসাইটগুলোর মাধ্যমে। এটাই শেষ না, আমাদের ওয়েবসাইটে যেমন আমরা ভাল কিছু অ্যাড পোস্ট করি তেমনি ডার্ক ওয়েব বেইজড সাইটগুলোতেও অ্যাড পোস্ট হয়। তবো সেটা আমাদের থেকে সম্পূর্ণ উল্টো। কিভাবে? তারা অ্যাড পোস্টে যে বিজ্ঞাপন দেয় সেটি হল কম টাকায় খুন করে দেওয়ার বিজ্ঞাপন। তাহলে বুঝলেন কি ভয়ংকর? এছাড়া এখানে বিভিন্ন জিনিসের গোপন নথিপত্র হ্যাক করে কম টাকায় বিক্রি করা হয়। আমরা যারা টাকা কম বলে ব্র্যান্ডের জিনিসপত্র ব্যাবহার করতে পারি না তারা খুব সহজেই মাইক্রোসফট, অ্যাপেলের মত ব্র্যান্ডের প্রোডাক্ট কিনতে পারবো। কিভাবে? এসব ওয়েবসাইট থেকে কিনলে ওরা প্রায় ৮০% পর্যন্ত ছাড় দেয়।

আজ এ পর্যন্তই, পরের পর্বে আরো অনেক বেশি, ভাল কিছু নিয়ে আপনাদের সামনে আসবো। সেই পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। ধন্যবাদ।