আপডেট

Friday, March 27, 2015

ফেসবুক ব্যবহার হয়ে উঠুক আরও আকর্ষণীয় !!!

ফেসবুকে প্রতিমাসে বিলিয়ন ইউজার অ্যাক্টিভ থাকেন, দিনের পর দিন ফেসবুক আরও বেশি গুরুত্ব পাচ্ছে, বিভিন্ন জন বিভিন্ন ভাবে ব্যবহার করছে, কেউ হয়ত নিজেদের ভিতরে যোগাযোগ জন্য ব্যবহার করছেন, অন্যদিকে দেখা যাচ্ছে কেউ বিসনেসের প্রসারের জন্য, কেউ ওয়েব সাইটের জনপ্রিয়তা বাড়ানোর জন্য।  চলুন দেখে আসি , কিভাবে ফেসবুক ব্যবহার হয়ে উঠবে আরও মজাদার।
আজকে যে টিপস গুলো এখানে আলোচনা করা হয়েছে, সেগুলো শুধুমাত্র পিসি’র জন্য

ফেসবুকে না গিয়েও ফেসবুকের সকল তথ্য গ্রহণঃ
ফেসবুকে না গিয়েও ফেসবুকের সকল তথ্য গ্রহণ করতে চান তাহলে আপনার গুগল ক্রোম ব্রাউজারে একটি এক্সটেনশান যুক্ত করতে হবে। এই এক্সটেনশানটি যদিও ফেসবুক অফিসিয়াল নয়, তবে নির্ভরযোগ্য। এক্সটেনশান টি নিচের লিঙ্ক থেকে ইন্সটল করে নিতে পারেন।

এক্সটেনশান ১
কিভাবে ব্যবহার করবেনঃ
ইন্সটলের পরে ব্রাউজারে নিচের মত ফেসবুক আইকন পাবেন, এখানে ক্লিক করলে নিচের মত ছোট্ট পপআপ উইন্ডো পাবেন। যদি ফেসবুকে লগইন করা না থাকে তাহলে এখান থেকেই লগইন করতে পারবেন






এই পপআপ উইন্ডো থেকে আপনি আপনার ফেসবুক টাইম লাইনে





পোস্ট করা থেকে শুরু করে, কমেন্টস লাইক,ফ্রেন্ড সার্চ সহ সকল কাজ সম্পাদনা করতে পারবেন।
ফেসবুকে প্রবেশ না করেও বন্ধুদের সাথে চ্যাটিং-
ফেসবুকে প্রবেশ না করেও চ্যাটিং করার জন্য আবারও আমাদের গুগল ক্রোম ব্রাউজারের জন্য একটা এক্সটেনশান ব্যবহার করতে হবে। ভালো লাগলে নিচের লিঙ্ক থেকে ইন্সটল করে নিতে পারেন।

এক্সটেনশান ২
ইন্সটলের পরে ব্রাউজারে নিচের মত একটা নতুন আইকন পাবেন, লগইন করা থাকলে এখান থেকে আপনি আপনার বিদ্যমান বন্ধুদের তালিক এখানে পাবেন।



ফেসবুক হোমে ঠিক যেমন চ্যাট সুবিধা, এখানেও তার কোন ব্যতিক্রম নেই।